বুধবার, ২২ মে ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পর্যটক সামলাতে দেয়াল তুলছে জাপান ঢাবিতে গোলাম মাওলা রনির ওপর হামলা টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল যুক্তরাষ্ট্র, একাদশে যারা আজিজ আহমেদের ওপর মার্কিন ভিসানীতি প্রয়োগ হয়নি: ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ায় বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত সুবিধা অব্যাহত থাকবে কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ভিকারুননিসায় ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ ৩০ শতাংশের বেশি ভোট পড়ে থাকতে পারে : সিইসি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে শিয়ালের টানাহেঁচড়া দেখে মাটি খুঁড়ে পাওয়া গেল এক নারী ও দুই শিশুর লাশ
হত্যাচেষ্টার জন্য তিনজনকে দায়ী করলেন ইমরান

হত্যাচেষ্টার জন্য তিনজনকে দায়ী করলেন ইমরান

স্বদেশ ডেস্ক:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান তাকে হত্যার চেষ্টা করার জন্য দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও সেনাবাহিনীতে কর্মরত এক মেজরকে দায়ী করেছেন। গত শুক্রবার সাংবাদিকদের সামনে এই অভিযোগ করেন ইমরান খান। বৃহস্পতিবারে পাঞ্জাবের এক জনসভায় হামলার পর এই প্রথম তিনি প্রকাশ্যে এলেন। গত এপ্রিলে তার পদত্যাগের পর শাহবাজ পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন।

ইমরান খান বলেন, ওই তিনজন তাকে হত্যা করার সিদ্ধান্ত নিয়েছিল। আর হামলায় দুই বন্দুকধারী জড়িত ছিল।

সরকার অবশ্য দৃঢ়ভাবে এই অভিযোগ অস্বীকার করেছে। আর এক বন্দুকধারীকে হত্যাচেষ্টার জন্য গ্রেফতার করা হয়েছে। তিনি জানিয়েছেন, ‘ধর্মীয় চরমপন্থার’ কারণে তিনি এ কাজ করেছেন।

পাকিস্তানের সামরিক বাহিনীর গণসংযোগ বিভাগও ইমরান খানের অভিযোগকে ‘ভিত্তিহীন ও দায়িত্বহীন’ হিসেবে অভিহিত করেছে।

ইমরান খানের ওপর ওই হমালার ফলে দেশটিতে রাজনৈতিক সঙ্কট আরো তীব্র হয়েছে। ওই হামলায় একজন নিহত এবং অন্তত ১০ জন আহত হন।
ইমরান খান হাজার হাজার সমর্থক নিয়ে আগাম নির্বাচনের দাবি পূরণে ইসলামাবাদ যাওয়ার পথে হামলার শিকার হন।

হুইলচেয়ারে বসা ইমরান খানের বাম পায়ে ভারী ব্যান্ডেজ দেখা যায়। তিনি এক ঘণ্টারও বেশি সময় কথা বলেন। তিনি দেশব্যাপী নতুন করে বিক্ষোভের ডাক দেন। তিনি বলেন, সুস্থ হওয়ামাত্র তিনি ইসলামাবাদ অভিমুখী লংমার্চে যোগ দেবেন।

পাকিস্তানি সাংবাদিক হাসান খান আলজাজিরাকে বলেন, ইমরান খান খুব তাড়াহুড়া করে অভিযুক্তদের নাম বলে ফেলেছেন।
সূত্র : আলজাজিরা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877